মৌনি রায় বায়োগ্রাফি

মৌনি রায় একজন টিভি সিরিয়াল এবং বলিউড ইন্ডাস্ট্রির একজন সফল অভিনেত্রী। ছোট থেকে বড় সবার মনে তার জায়গা রয়েছে। একতা কাপুর পরিচালিত টিভি সিরিয়াল কিঁউ কি সাস ভি কভি বহু থি থেকে তিনি কৃষ্ণ-তুলসী নামে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। তিনি কৃষ্ণ তুলসী নামের এই চরিত্রটিকে খুব সুন্দরভাবে চিত্রিত করেছিলেন তাই এই চরিত্রটি খুব প্রশংসিত হয়েছিল। মৌনি রায় বায়োগ্রাফি সংক্ষিপ্তভাবে আলোচনা করার চেষ্টা করেছি।

মৌনি রায় বায়োগ্রাফি

নামমৌনি রায়
ডাক নামমন
উচ্চতা 1.65m (5’5″)
ওজন55 Kg
জন্মতারিখ 28 SEPTEMBER 1985
বয়স ( 2021 ) 36 বছর
চোখের রঙকালো
চুলের রঙকালো
জন্মস্থানকুচবিহার, পশ্চিমবঙ্গ, ভারত
হোম টাউন কুচবিহার, পশ্চিমবঙ্গ, ভারত
জাতীয়তাভারতীয়
কলেজমিরান্ডা হাউস কলেজ, জামিয়া মিলিয়া ইসলামিয়া
ধর্মহিন্দু
পেশা অভিনেত্রী
পুরস্কার ITA AWARD FOR DESH KI DHADKAN, GOLDEN PETAL
বৈবাহিক অবস্থাঅবিবাহিত
পিতার নামঅনিল রায়
মাতার নামমুক্তি রায়
ভাই এর নামমুখর রায়
মোট সম্পত্তি 37 crores in INR
রাশিচক্রতুলা

অভিনেত্রী মৌনি রায় প্রাথমিক জীবন

মৌনি রায় ১৯৮৫ সালের ২৮ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের কুচবিহার জেলায় জন্মগ্রহণ করেন। ২০২১ সাল পর্যন্ত তিনি ৩৬ বছর পূর্ণ করেছেন। শৈশব থেকেই অভিনয়ের প্রতি তার গভীর ভালবাসা ছিল। তার প্রিয় অভিনেত্রীদের মধ্যে মধুবালা মাধুরী দীক্ষিত এবং ওয়াহিদা রেহমান রয়েছেন। অভিনয়ের রক্ত আছে কারণ দাদা শেখর চন্দ্র রায় একজন সুপরিচিত যাত্রা থিয়েটার শিল্পী এবং মা মুক্তি রায় একজন থিয়েটার শিল্পী।

মৌনি রায় স্কুল ও শিক্ষা

মৌনি H.S (12) পর্যন্ত কেন্দ্রীয় বিদ্যালয় বাবুরহাত থেকে পড়াশোনা করেছিলেন। বাবা-মায়ের কথা শুনে তিনি দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়াতে গণযোগাযোগ পড়তে যান। তবে কোথাও হয়তো তিনি সন্তুষ্ট হননি তাই তিনি বাদ পড়ে অভিনেত্রী হওয়ার জন্য মুম্বাই চলে যান।

মৌনি রায়ের ক্যারিয়ার

মৌনি মুম্বাইয়ে যাত্রা শুরু করেছিলেন তবে যাত্রাটি এতটা খুশি ছিল না। তিনি প্রথম ২০০৪ সালে রান চলচ্চিত্রে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসাবে উপস্থিত হন।

এরপর একতা কাপুর পরিচালিত কিউকি সাস ভি কবি বহু থি সিরিয়ালে কৃষ্ণ-তুলসীচরিত্রে অভিনয় করার সময় তার কর্মজীবন আমূল মোড় নেয়।

এই সিরিয়ালে পুলকিত সম্রাটকে মৌনি রায়ের সাথে দেখা যায়। জারা নাচকে দিখার প্রথম সিজনে তিনি করিশ্মা তান্না এবং জেনিফার উইনগেটের সাথে মঞ্চ ভাগ করে নিয়েছিলেন।

মৌনি রায় একতা কাপুর পরিচালিত অতিপ্রাকৃত নাগিন সিরিয়ালে অভিনয় করেছিলেন। এই সিরিয়ালে তাঁকে শিবানিয়া ঋত্বিক সিং-এর চরিত্রে দেখা যায়। তার আকর্ষণীয় চেহারা এবং অভিনয় দক্ষতা সকলেই প্রশংসিত হয়েছে।

মৌনি রায়ের মোট সম্পত্তি

অভিনেত্রী মৌনি রায় আইএনআর-এ প্রায় ৩৭ কোটি বা ৫ মিলিয়ন ডলার।

মৌনি রায় প্রতি সিনেমার বেতন – ৩ থেকে ৪ কোটি INR

মৌনি রায়ের আয়ের উৎস হল টিভি শো এবং ব্র্যান্ড এনডোর্সমেন্টস।

মৌনি রায়ের ব্যক্তিগত জীবন

আপনি যদি মৌনি রায়ের ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতে চান তবে আমি বলব তার ২ জন প্রেমিক ছিল। প্রথমে গৌরব চোপড়ার সঙ্গে তাঁর সম্পর্ক ছিল। পরে, দেবো কে দেব মহাদেব সিরিয়ালের প্রধান চরিত্রে মোহিত রায়নার সাথে জড়িত হন। কোনও কারণে সম্পর্কটি তার পরে বেশি দূর যায়নি।

মৌনি রায়ের কার কালেকশন

গাড়ি সংগ্রহে, এর কাছে আছে একটি মার্সিডিজ জিএলএস 350ডি এবং মার্সিডিজ বেঞ্জ ই ক্লাস আছে। আপাতদৃষ্টিতে, তিনি মার্সিডিজ গাড়ি পছন্দ করেন তাই একই সংস্থা থেকে দুটি গাড়ি কিনেছেন।

2 thoughts on “মৌনি রায় বায়োগ্রাফি”

Leave a Comment