ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা বায়োগ্রাফি

ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা বায়োগ্রাফি: ক্রিকেটার রোহিত শর্মা ২০২১ সালে মোট সম্পত্তি ২৫ মিলিয়ন ডলার বা ১৮৬ কোটি (INR) টাকা। ২৩ জুন, ২০০৭ তারিখে ভারতীয় ক্রিকেট দলের পক্ষে ওডিআই দলের সদস্য হন।

ভারতীয় দলের সদস্য হওয়ার জন্য, তার অর্থনৈতিক দিক উন্নত হয়। পরে রোহিত ১৯ সেপ্টেম্বর ২০০৭ সালে টি-২০ দলে যোগ দেন।

২০০৮ সালের ১৮ এপ্রিল থেকে শুরু হয় বিসিসিআই আয়োজিত ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ। তিনি ডেকান চার্জার হিসেবে মাঠে নেমেছিলেন।

ডেকান চার্জার্স রোহিতকে তাদের হয়ে খেলার জন্য ৭৫,৭,৫০,০০০ অর্থ প্রদান করে। তার আর্থিক উন্নতির আরেকটি বড় কারণ হ’ল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

তিনি বিভিন্ন ব্র্যান্ডের জন্য বিজ্ঞাপন করেন। আমি ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা বায়োগ্রাফি সম্পর্কে ও আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করার চেষ্টা করছি।

ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা বায়োগ্রাফি

পুরো নামরোহিত গুরুনাথ শর্মা
ডাকনামহিটম্যান, আর ও, শানা
জন্মতারিখ30 April 1987
বয়স (2021 হিসাবে)34 বছর
জাতীয়তাভারতীয়
ধর্মহিন্দুধর্ম
জন্মস্থানবানসোদ, নাগপুর, মহারাস্ত্র, ভারত
হোম টাউন নাগপুর, মহারাস্ত্র, ভারত
ঠিকানাআহুজা টাওয়ারস, ওয়ার্লী, মুম্বাই
স্কুলস্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড জুনিয়র কলেজ,
লেডি অফ ভাইলঙ্কানি হাই স্কুল (মুম্বাই)
শিক্ষাগত যোগ্যতাদ্বাদশ শ্রেণি
পিতার নামগুরুনাথ শর্মা
মাতার নামপূর্ণিমা শর্মা
ভাইয়ের নামবিশাল শর্মা
উচ্চতা173 সেন্টিমিটার
1.73 মিটার
5 ফুট 7 ইঞ্চি
ওজন72 কেজি
159 পাউন্ড
শরীরের পরিমাপ (approx)Chest: 40 ইঞ্চি
Biceps: 12 ইঞ্চি
Waist: 31 ইঞ্চি
চোখের রঙবাদামী
চুলের রঙব্ল্যাক
পেশাক্রিকেটার
রাশিচক্রবৃষ রাশি
গার্লফ্রেন্ড / অ্যাফেয়ার্সসোফিয়া হায়াত (অভিনেত্রী)
বৈবাহিক অবস্থাবিবাহিত
স্ত্রীর নামরিতিকা সাজদেহ
বিয়ের তারিখ13th DECEMBER 2015
কন্যার নামসামাইরা (2018 সালে জন্মগ্রহণ)

রোহিত শর্মা বা হিটম্যান এর প্রাথমিক জীবন

রোহিত শর্মা ১৯৮৭ সালের ২৩ এপ্রিল নাগপুরের বনসাদ নামে একটি জায়গায় জন্মগ্রহণ করেন। রোহিতের মায়ের নাম পূর্ণিমা শর্মা এবং তাঁর বাবার নাম শ্রী গুরুনাথ শর্মা যিনি একটি পরিবহন সংস্থার ভাণ্ডারে কাজ করছিলেন। রোহিতের বিশাল শর্মা নামে এক ছোট ভাই রয়েছে।

রোহিতের বাড়ির অর্থনৈতিক অবস্থা ভাল ছিল না। তাই তিনি বারিওয়ালিতে তার দাদু-দিদার সাথে মামারাবাড়ি তে বড় হয়েছেন। তিনি সপ্তাহে একবার তার বাবা-মায়ের সাথে দেখা করতে যেতেন। ক্রিকেটে তার আগ্রহ দেখে তার মামা তাকে ১৯ সালে ক্রিকেট শিবিরে ভর্তি করেন। দীনেশ লাড রোহিতের প্রথম কোচ হন।

দীনেশ বালক রোহিতকে স্কুল পরিবর্তন করে স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুলে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছিলেন। তবে রোহিত বলেছিলেন যে তহবিলের অভাবে তিনি স্কুলের ফি বহন করতে পারবেন না। দীনেশ বালক স্কুল থেকে তার জন্য একটি বৃত্তির ব্যবস্থা করেছিল।

পরবর্তী চার বছর রোহিত শর্মার ফি নিয়ে কোনও সমস্যা ছিল না। দীনেশের ছেলে বলে রোহিত খুব পরিশ্রমী ছেলে। এই গুণটি খুব কম ছেলেদের মধ্যে দেখা যায়। রোহিত প্রথমে অফ-স্পিনার হিসেবে শুরু করেছিলেন।

কিন্তু কোচ দীনেশ লাড তার ব্যাটিং দক্ষতা দেখে ইনিংস শুরু করার জন্য তাকে ৮ নম্বর থেকে সরিয়ে দেন। ফলশ্রুতিতে, হ্যারিস ও জাইলস শিল্ড স্কুল টুর্নামেন্টে তার প্রথম খেলায় শতরান করেন এবং তার দক্ষতা প্রদর্শন করেন।

রোহিত শর্মার ব্যক্তিগত জীবন

ভারতীয় ক্রিকেট দলের সদস্য হওয়ার পর তিনি ভারতে আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেন। রিতিকা সাজদেহকে রোহিতের ম্যানেজার হিসাবে নিযুক্ত করা হয়েছিল। এরপর, তারা একে অপরকে পছন্দ করতে শুরু করে।

ডিসেম্বর ২০১৫ সালে এই পছন্দের পদোন্নতি গাঁটছড়া বাঁধে। ২০১৮ সালের ডিসেম্বরে তাদের একটি মেয়ে ছিল। সামারা শর্মা কার নাম?

শখসিনেমা দেখা, ভ্রমণ, ভিডিও গেম খেলা এবং টেবিল টেনিস
কোচদীনেশ ল্যাড

রোহিত শর্মার প্রিয় জিনিস

ক্রিকেটারব্যাটসম্যান: শচীন টেন্ডুলকার, বীরেন্দার শেবাগ
বোলার: হরভজন সিং
ফুটবলারক্রিশ্চিয়ানো রোনাল্ডো
অভিনেতাঅক্ষয় কুমার, হৃতিক রোশন, সাইফ আলি খান
অভিনেত্রীবলিউড: কারিনা কাপুর, দীপিকা পাড়ুকোন, বিদ্যা বালান
হলিউড: মেগান ফক্স, ব্লেক লাইভলি
পরিচালক বলিউড: ডেভিড ধাওয়ান, প্রিয়দর্শন, ইমতিয়াজ আলি
হলিউড: জেমস ক্যামেরন
গায়কসোনু নিগম, অরিজিৎ সিং
গান বলিউড: তেরে লিয়ে হাম হ্যায় জিয়ে (বীর জারা -2004)
হলিউড: স্টার্তেড ফ্রম দ্য বটম – ড্রেক
প্রিয় ভ্রমণ স্থাননিউ ইয়র্ক
চলচ্চিত্র বলিউড: বীর জারা, বর্ডার, হেরা ফেরি, জো জিতা ওয়াহি সিকন্দর
হলিউড: আয়রন ম্যান, অ্যাভেঞ্জার্স, দ্য ডার্ক নাইট রাইস
প্রিয় খাবারআলু পরোটা, চাইনিজ কিসাইন
বিলাসবহুল গাড়িঅ্যাস্টন মার্টিন
বিপক্ষে খেলতে পছন্দ করেপাকিস্তান, অস্ট্রেলিয়া
প্রিয় শটপুল শট
ব্যাটিং ড্রিলসোজা মাটিতে
প্রিয় হোটেললং বিচ গল্ফ এবং স্পা রিসর্ট, মরিশাস
প্রিয় জার্সি নং45

ক্রিকেটার রোহিত শর্মার খেলার ধরন

রোহিত শর্মা খুব আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসাবে পরিচিত। তাঁর ব্যাটিং শৈলী খুব সুন্দর এবং আকর্ষণীয়। তিনি সর্বদা টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে উদ্বোধনী ব্যাটসম্যান ছিলেন তবে টেস্ট ক্রিকেটে মিডল অর্ডার ও এখন ওপেন।

মাননীয় সুনীল গাওস্কর একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে রোহিত ভিভ রিচার্ডস এবং বীরেন্দ্র শেহবাগের মতো অনেক ব্যাট করেছিলেন। তিনি ভারতীয় দলের হয়ে নিয়মিত বোলিং করেন না তবে তিনি ডানহাতি অফ-স্পিন করতে পারেন। তিনি সাধারণত ভারতীয় দলের হয়ে ফিল্ডিং স্লিপ করেন।

ভারতীয় খেলোয়াড় রোহিত শর্মার কৃতিত্ব

রোহিতের আক্রমণাত্মক ব্যাটিং দেখে দর্শকরা আনন্দিত হয়েছিলেন। ২নভেম্বর, ২০১৩ তারিখে অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের আন্তর্জাতিকে দ্বি-শতক করেন। পরবর্তীতে ১৩ নভেম্বর, ২০১৪ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রানে একদিনের আন্তর্জাতিকে সর্বাধিক ব্যক্তিগত রান করেন। ২৬৪টি রেকর্ড এখনও অক্ষত রয়েছে।

এরপর রোহিত শর্মা ১৩ ডিসেম্বর ২০১৭ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে আরও একটি দ্বিশতরান করেন। রোহিত বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি একদিনের আন্তর্জাতিকে তিনটি দ্বিশতরান করেছেন।

এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ২০২০ সালে বর্ষসেরা সেরা ওডিআই খেলোয়াড় হিসেবে মনোনীত হয়। ২০১৯ আইসিসি পুরুষ বিশ্বকাপে তিনি পাঁচটি শতক করেন।

৫ অক্টোবর, ২০১৯ তারিখে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের বিপক্ষে রোহিতের টেস্ট অভিষেক হয়। তিনিই প্রথম ব্যাটসম্যান যিনি একই ম্যাচে দুটি শতরান করেছেন। রোহিত শর্মা এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরন হেটময়ের টেস্ট ম্যাচের সর্বোচ্চ ছক্কার রেকর্ড ভেঙেছিলেন।

রোহিত শর্মার কার কালেকশন

রোহিত শর্মার কাছে গাড়ির ভাল সংগ্রহ রয়েছে। তার প্রথম গাড়ি কিনেছিল স্কোডা লরা। এছাড়াও, তিনি দৈনন্দিন কাজের জন্য একটি টয়োটা ফরচুনার এবং একটি বিএমডব্লিউ এক্স-3 ব্যবহার করেন। তার প্রিয় বিলাসবহুল গাড়ি বিএমডব্লিউ এম-৫ সিরিজ, যার দাম বর্তমানে প্রায় ১.৫ কোটি টাকা।

ক্রিকেটার রোহিত শর্মার মোট সম্পত্তি

ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মার মোট মোট সম্পত্তির পরিমাণ ২৫ মিলিয়ন মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৮৬ কোটি টাকা। তার আয়ের বেশিরভাগই ক্রিকেট থেকে এসেছিল। এছাড়াও, রোহিত শর্মার ব্র্যান্ড ভ্যালু খুব বেশি, এবং তিনি সারা বিশ্বে একজন সম্মানিত ক্রিকেটার।

এছাড়াও তিনি বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় ক্রিকেট ম্যাচ এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) থেকে বিপুল মুনাফা অর্জন করেন। তিনি একাধিক ব্র্যান্ডকেও সমর্থন করেন যা থেকে তিনি এখনও প্রচুর অর্থ উপার্জন করেন।

1 thought on “ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা বায়োগ্রাফি”

Leave a Comment